শিরোনাম :

নতুন প্রজন্মকে স্মার্ট বাংলাদেশ গড়ার স্বাপ্ন নিয়ে সামনে অগ্রসর হতে হবে -কেসিসি মেয়র


৯ ফেব্রুয়ারি, ২০২৪ ৫:১১ : অপরাহ্ণ

খুলনাসিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, জ্ঞান ও মেধাশক্তিকে কাজে লাগিয়ে নতুন প্রজন্মকে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে চালিকাশক্তি হিসেবে কাজ করতে হবে। আজকের ছাত্র ও যুব সমাজকে দেশের ভবিষ্যৎ কান্ডারী হিসেবে উল্লেখ করে তিনি বলেন, তাদেরকে দেশ গড়ার স্বাপ্ন নিয়ে সামনে অগ্রসর হতে হবে এবং সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে আমাদের প্রচেষ্টা সফল করতে হবে।
সিটি মেয়র শুক্রবার বিকেলে নগরীর বয়রাস্থ হাজী ফয়েজ উদ্দিন উচ্চ বালিকা বিদ্যালয় ও হাজী ফয়েজ উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। বিদ্যালয় দু’টি যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।
সিটি মেয়র আরো বলেন, শিক্ষার্থীদের লেখাপাড়ার পাশাপাশি নিয়মিত খেলাধুলায় অভ্যস্থ হতে হবে। কেননা তাদের শারীরিক সুস্থতা ও মানসিক বিকাশে খেলাধুলা অগ্রণী ভূমিকা পালন করে। একজন কৃতী খেলোয়াড় আন্তর্জাতিক অঙ্গণে দেশের সুনাম বয়ে আনতে সক্ষম বলে তিনি উল্লেখ করেন। হাজী ফয়েজ উদ্দিন উচ্চ বালিকা বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি শেখ আবিদ উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা-খুলনাঞ্চলের পরিচালক শেখ হারুনর রশীদ, খুলনা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর কেএম তৌহিদুর রহমান, খুলনা মহানগর আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক শেখ মো: আনোয়ার হোসেন, সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ^াস, মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ফারুক হাসান হিটলু, কেসিসি’র ১৬নং ওয়ার্ড কাউন্সিলর শেখ হাসান ইফতেখার চালু ও সংরক্ষিত আসনের কাউন্সিলর রোজী ইসলাম নদী। অন্যান্যের মধ্যে হাজী ফয়েজ উদ্দিন উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনুপ কুমার বৈরাগী, হাজী ফয়েজ উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ফারহানা হক ডেইজী, প্রধান শিক্ষক রুমানা সুলতানাসহ স্কুলের শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পরে সিটি মেয়র ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এর আগে বেলা ১১টায় সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক শিল্পকলা একাডেমি মিলনায়তনে ৪১ ও ৪৩তম বিসিএস ক্যাডার কর্মকর্তাদেও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন। খুলনা রয়্যাল মোড়স্থ কনফিডেন্স (বিসিএস) কোচিং সেন্টার এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক লায়ন তাছলিমা গিয়াস-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিসিএস ক্যাডার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ