শিরোনাম :

যশোর ও কুস্টিয়ায় বিএসটিআই’র মোবাইল কোর্ট পরিচালনাঃ বিভিন্ন প্রতিষ্ঠানকে ৭২ হাজার টাকা জরিমানা


২৪ জানুয়ারি, ২০২৪ ৬:১৩ : অপরাহ্ণ

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর খুলনা বিভাগীয় অফিসের কর্মকর্তারা মঙ্গলবার (২৩ জানুয়ারি) খুলনা বিভাগের যশোর ও কুস্টিয়ায় জেলায় পৃথক দুই মোবাইল কোর্ট পরিচালনা করে বিভিন্ন প্রতিষ্ঠানকে ৭২ হাজার টাকা জরিমানা করে।

যশোরে খুলনা বিএসটিআই বিভাগীয় অফিস এবং মনিরামপুর উপজেলা প্রশাসন এর সমন্বয়ে উপজেলার ভাগ্যকুল মিষ্টান্ন ভাণ্ডার, সাতক্ষীরা ঘোষ ডেয়ারি ও দাদা ভাই হোটেল এন্ড রেস্টুরেন্ট নামের ফার্মেন্টেড মিল্ক (দই) উৎপাদনকারী প্রতিষ্ঠানকে বিএসটিআই আইন ২০১৮ এর ৩০ ধারা অনুযায়ী ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া আরও ৭টি ফার্মেন্টেড মিল্ক (দই) উৎপাদনকারী প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন -২০০৯ অনুযায়ী ২২ হাজার টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনার নেতৃত্বে দেন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসান, প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই’র ফিল্ড অফিসার ( সিএম) প্রকৌঃ মাহমুদুল হাসান রানা।

অপরদিকে কুস্টিয়া খোকসা উপজেলা প্রশাসন এর সমন্বয়ে কুষ্টিয়ার বিলজানি বাজার ও খোকসা বাজারের দুই প্রতিষ্ঠানকে বিএসটিআই আইন ২০১৮ এর ৩০ ধারা অনুযায়ী ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠানগুলো হলো, বিলজানি বাজারের মেসার্স রিফাত বেকারি ও খোকসা বাজারের মেসার্স ভবেশ দধি ভান্ডার।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বিধান কান্তি হালদার এর নেতৃত্বে উক্ত ভ্রাম্যমান আদালতে দায়িত্ব পালন করেন খুলনা বিএসটিআই বিভাগীয় অফিস কর্মকর্তা ফিল্ড অফিসার ( সিএম) মোঃ আব্দুল মান্নান।

বিএসটিআই’র সহকারী পরিচালক (সিএম) গোবিন্দ কুমার ঘোষ বলেন, জনস্বার্থে খুলনা বিএসটিআই’র এরুপ কার্যক্রম অব্যাহত থাকবে।

আরো সংবাদ